সখী বা দানশীল হওয়া পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার অন্যতম শিক্ষা

পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছে, “সখী বা দানশীল ব্যক্তি মহান আল্লাহ পাক উনার বন্ধু যদিও সে ব্যক্তি ফাসিক হয়। আর বখীল বা কৃপণ ব্যক্তি মহান আল্লাহ পাক উনার শত্রু যদিও সে ব্যক্তি আবেদ হয়।” (লুগাতুল হাদীছ)
হযরত নবী রসূল আলাইহিমুস সালাম উনাদের পরে শ্রেষ্ঠ মানুষ হযরত ছিদ্দীক্বে আকবর আলাইহিস সালাম তিনি ইরশাদ মুবারক করেন, “যে ব্যক্তি পবিত্র পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার সম্মানার্থে এক দিরহাম খরচ করবে, সে জান্নাতে আমার অর্থাৎ হযরত ছিদ্দীক্বে আকবর আলাইহিস সালাম উনার বন্ধু হবে।” সুবহানাল্লাহ!

অর্থাৎ সাইয়্যিদুনা হযরত ছিদ্দীক্বে আকবর আলাইহিস সালাম তিনি সারা জীবন যতো নেক কাজ করেছেন সমপরিমাণ সওয়াব তার আমলনামায় যুক্ত হবে। তাহলে এই পরিমাণ অর্থ যদি কোনো পুরুষ, মহিলা, জিন-ইনসান, শিশু, কিশোর, যুবক-যুবতী, বৃদ্ধ-বৃদ্ধা যেই হোক মহান আল্লাহ পাক উনার হাবীব উনার পবিত্র বিলাদতী শান মুবারক প্রকাশ দিবস মহাসম্মানিত ১২ই রবীউল আউওয়াল শরীফ উপলক্ষে খুশি প্রকাশ করে খরচ করতে পারে, তাহলে সে অবশ্যই পবিত্র ঈমান উনার সাথে ইন্তিকাল করবে এবং জান্নাতে আফযালুন নাস বা’দাল আম্বিয়া হযরত ছিদ্দীক্বে আকবর আলাইহিস সালাম উনার বন্ধু হবে। সুবহানাল্লাহ!

এখানে আপনার মন্তব্য রেখে যান