চোখের পানি ধরে রাখতে পারলাম না

🌺🌺🌺এমন শায়েখ উনার মুরিদ আমরা🌸🌸🌸

====≠============================

মুরিদের জন্য পীর সাহেব দাঁড়িয়ে যেতেন✓✓ বিশেষ নাম মুবারকে ডাকতেন✓✓আসার আগের থেকে জায়গা মুবারক করে রাখতেন✓✓ হুশিয়ার সাবধান করে দিতেন✓✓মুরিদের শরীর মুবারক থেকে নবীজি উনার সুঘ্রাণ পেতেন,✓✓(সুবহানা সুলত্বানুন নাছীর আলাইহিস সালাম)

ঢাকা যাত্রাবাড়ি দরবার শরীফ উনার মহাসম্মানিত আমাদের হযরত দাদা পীর ছাহেব ক্বিবলা আলাইহিস সালাম তিনিও বিভিন্নভাবে সুলত্বানুন নাছীর, রাজারবাগ দরবার শরীফ উনার সাইয়্যিদুনা মামদূহ হযরত মুরশিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার বেমেছাল ফাযায়েল-ফযীলত এবং তায়াল্লুক-নিসবত মুবারকের বিষয়টি উম্মাহকে জানিয়েছেন। পাশাপাশি উনার প্রতি আদব রক্ষার তারতীব তিনি উম্মাহকে শিক্ষা দিয়েছেন।

ঢাকা যাত্রাবাড়ি দরবার শরীফ উনার মহাসম্মানিত আমাদের হযরত দাদা পীর ছাহেব ক্বিবলা আলাইহিস সালাম তিনি উনার ছোহবত ইখতিয়ারকারী, খিদমতে আনযাম প্রদানকারী এবং উনার দরবার শরীফে যাতায়াতকারী বর্তমানে হায়াতে রয়েছেন এমন অনেকের কাছ থেকে সরাসরি শুনা

যা সকলের জানা দরকার

(১নং)✓✓✓

যাত্রাবাড়ী দরবার শরীফের মহাসম্মানিত আমাদের হযরত দাদা পীর ছাহেব ক্বিবলা আলাইহিস সালাম তিনি উনার সর্বাধিক মুহব্বতের ব্যক্তিত্ব এবং উনার মহাসম্মানিত প্রধান খলীফা, সুলত্বানুন নাছীর রাজারবাগ দরবার শরীফ উনার সাইয়্যিদুনা মামদূহ হযরত মুরশিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার নাম মুবারক কখনো কোনভাবেই উল্লেখ করতেননা। বরং সবসময় অত্যধিক মুহব্বতের সাথে উনাকে ‘শাহ ছাহেব’ লক্বব মুবারকে সম্মোধন করতেন এবং উল্লেখ করতেন। সুবহানাল্লাহ!

(২নং)✓✓✓

প্রায়ই দেখা যেত, যাত্রাবাড়ী দরবার শরীফের মহাসম্মানিত হযরত দাদা পীর ছাহেব ক্বিবলা আলাইহিস সালাম তিনি উনার খানকা শরীফে লোকজনকে একদিকে সরিয়ে দিয়ে ঠিক উনার বরাবর সামনে জায়গা করে বসে থাকতেন। তখন খালিকৃত জায়গায় বা উনার বরাবর সামনে কেউ বসতে চাইলে তিনি জালালী শান মুবারক প্রকাশ করতেন। সে সময় মনে হতো তিনি দাওয়াতকৃত কোন বিশেষ মেহমান উনার ইন্তিজারে রয়েছেন। পরক্ষণে দেখা যেত সুলত্বানুন নাছীর, রাজারবাগ দরবার শরীফ উনার সাইয়্যিদুনা মামদূহ হযরত মুরশিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি তাশরীফ মুবারক গ্রহণ করেছেন। আর উনার জন্যই আগাম প্রস্তুতি নেয়া হয়েছিল।

(৩নং )✓✓✓

সুবহানাল্লাহ! সুলত্বানুন নাছীর, রাজারবাগ দরবার শরীফ উনার সাইয়্যিদুনা মামদূহ হযরত মুরশিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি যখন উনার সম্মানিত শায়েখ যাত্রাবাড়ী দরবার শরীফের মহাসম্মানিত হযরত দাদা পীর ছাহেব ক্বিবলা আলাইহিস সালাম উনার খানকা শরীফে তাশরীফ মুবারক রাখতেন,

তখন মহাসম্মানিত হযরত দাদা পীর ছাহেব ক্বিবলা আলাইহিস সালাম তিনি অত্যধিক মুহব্বত প্রকাশ করে দাড়িয়ে যেতেন এবং সুলত্বানুন নাছীর, রাজারবাগ শরীফ উনার সাইয়্যিদুনা মামদূহ হযরত মুরশিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার সাথে মুসাফাহা করতেন এবং দীর্ঘ সময় ধরে মুয়ানাকা করতেন। সুবহানাল্লাহ!

(৪ নং)✓✓✓

সুলত্বানুন নাছীর, রাজারবাগ শরীফ উনার সাইয়্যিদুনা মামদূহ হযরত মুরশিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার প্রতি এমন বেমেছাল মুহব্বত প্রকাশের বিষয়ে

ফাসিক শ্রেণীর কতিপয় কিছু লোক হিংসা পোষণ করতো। তাদেরকে হুশিয়ার করে যাত্রাবাড়ী দরবার শরীফের মহাসম্মানিতহযরত দাদা ক্বিবলা আলাইহিস সালাম তিনি অনেকবার ইরশাদ মুবারক করেন, “তোমরা সাবধান হও, সতর্ক হও। আমার শাহ ছাহেব উনার শান মুবারকের খিলাফ কোন কিছু করার কল্পনাও করবেনা। উনার প্রতি বিন্দু পরিমাণ বিদ্বেষ পোষণ করবেনা। আমার শাহ ছাহেব তিনি আওলাদে রসূল। আমি দেখতে পাই, স্বয়ং নূরে মুজাস্সাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি নিজ হাত মুবারকে ধরে আমার শাহ ছাহেব উনাকে আমার খানকা শরীফ পর্যন্ত পৌছে দেন। আমি আমার শাহ ছাহেব উনার কাছে নূরে মুজাস্সাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার ঘ্রাণ মুবারক পাই। সুবহানাল্লাহ!

(৫ নং)✓✓✓

যাত্রাবাড়ী দরবার শরীফের মহাসম্মানিত হযরত দাদা পীর ছাহেব ক্বিবলা আলাইহিস সালাম উনার নিকট অসংখ্য লোক ক্বলবী যিকির জারী করে দেয়ার জন্য আরজী করতো। তাদের মধ্যে অনেককে তিনি সুলত্বানুন নাছীর রাজারবাগ শরীফ উনার সাইয়্যিদুনা মামদূহ হযরত মুরশিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার নিকট পাঠিয়ে দিতেন। তিনি প্রায়ই বলতেন, আমার ছোহবত ইখতিয়ার করে যে নিয়ামত দশ বছরে হাছিল হবেনা, তার চেয়েও অনেক বেশি নিয়ামত সুলত্বানুন নাছীর, রাজারবাগ শরীফ উনার সাইয়্যিদুনা মামদূহ হযরত মুরশিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার দশ দিনের ছোহবতে হাছিল হবে। সুবহানাল্লাহ!

(৬ নং)✓✓✓

যাত্রাবাড়ী দরবার শরীফের মহাসম্মানিত হযরত দাদা পীর ছাহেব ক্বিবলা আলাইহিস সালাম তিনি অনেকবার বলেছেন, আমার শাহ ছাহেব উনার সম্পর্কে তোমাদের জানা নেই। মহান আল্লাহ পাক এবং নূরে মুজাস্সাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি এবং উনাদের মনোনীত যে কারো সাথে যে কোন সাক্ষাত করা অথবা যে কোন জায়গায় যে কোন ব্যক্তিকে উনাদের সাথে সাক্ষাত করিয়ে দেয়া উনার জন্য নিতান্ত মামূলী ব্যাপার। এ ব্যাপারে উনাকে সামান্য চিন্তাও করতে হবেনা।সুবহানাল্লাহ!

(৭ নং )✓✓✓✓

যাত্রাবাড়ী দরবার শরীফের হযরত দাদা পীর ছাহেব ক্বিবলা আলাইহিস সালাম তিনি পবিত্র বিছালী শান মুবারক প্রকাশের কিছুদিন পূর্বের ঘটনা। তৎকালীন নামধারী কতিপয় মালানা, মুফতি ও খতীব যাত্রাবাড়ী দরবার শরীফে যায়। যাত্রাবাড়ী দরবার শরীফের মহাসম্মানিত হযরত দাদা পীর ছাহেব ক্বিবলা আলাইহিস সালাম উনার নিকট সুলত্বানুন নাছীর,রাজারবাগ শরীফ উনার সাইয়্যিদুনা মামদূহ হযরত মুরশিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার নামে মিথ্যা, বানোয়াট এবং কল্পনাপ্রসূত কতগুলো অভিযোগ পেশ। তারা সুলত্বানুন নাছীর, রাজারবাগ শরীফ উনার সাইয়্যিদুনা মামদূহ হযরত মুরশিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার খিলাফত কেটে দেয়ার বদ আকাঙ্খা ব্যক্ত করে। নাউজুবিল্লাহ

তখন যাত্রাবাড়ী দরবার শরীফের মহাসম্মানিত হযরত দাদা পীর ছাহেব ক্বিবলা আলাইহিস সালাম তিনি অত্যধিক জ্বালালী হয়ে যান। তিনি তাদেরকে সম্বধোন করে অত্যন্ত দৃঢ় কণ্ঠে বলেন, “সাবধান! আমার শাহ ছাহেব উনার ব্যাপারে তোমরা সর্বাধিক সাবধানতা অবলম্বন করো। স্বয়ং নূরে মুজাস্সাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি আমার শাহ ছাহেব উনাকে খিলাফত মুবারক প্রদান করেছেন। মনে রাখবে, প্রয়োজনে লিখে রাখো। সাধারণ অলীআল্লাহ উনাদের সাথে বেয়াদবী করলে অন্ধ, বোবা, বধির হয়ে যায় বা দুনিয়াবী যে কোন শাস্তির কারণে নাজাত পেয়ে যায়। কিন্তু আমার শাহ ছাহেব উনার প্রতি বিন্দু পরিমাণ বিদ্বেষ পোষণকারী বা উনার সাথে বেয়াদবীকারী নিঃসন্দেহে বেঈমান ও মুরতাদ হয়ে মারা যাবে। কাজেই, সময় থাকতে তওবা করো নতুবা তোমাদের কঠিন পরিণতি হবে।” তখন ষড়যন্ত্রকারীদের সেই দল কালবিলম্ব না করে তাড়াতাড়ি পালিয়ে যায়।

মূলকথা হচ্ছে, যাত্রাবাড়ী দরবার শরীফের সম্মানিত হযরত দাদা পীর ছাহেব ক্বিবলা আলাইহিস সালাম তিনি সুলত্বানুল আরেফীন। অপরদিকে সুলত্বানুন নাছীর, রাজারবাগ শরীফ উনার সাইয়্যিদুনা মামদূহ হযরত মুরশিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি আখাছ্ছুল খাছভাবে মনোনীত মহাসম্মানিত ব্যক্তিত্ব। কাজেই, উনাদের মুবারক শানে সর্বোচ্চ হুসনে যন পোষণ এবং সর্বাধিক আদব রক্ষা করার আপ্রাণ কোশেশ করতে হবে। অন্যথায় বেঈমান হওয়া ছাড়া কোন বিকল্প থাকবেনা।

মহান আল্লাহ পাক কুল উম্মাহকে সর্বোচ্চ হুসনে যন পোষণ এবং সর্বাধিক আদব রক্ষা করার দায়েমী তাওফীক্ব দান করুন। আমীন।

এখানে আপনার মন্তব্য রেখে যান