সুলত্বানুল হিন্দ, গরীবে নেওয়াজ, হাবীবুল্লাহ হযরত খাজা ছাহিব রহমতুল্লাহি আলাইহি উনার জীবনী মুবারক থেকে বর্তমান বিশ্ববাসীর জন্য শিক্ষা

সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি সুলত্বানুল হিন্দু, গরীবে নেওয়াজ, হযরত খাজা মুঈনুদ্দীন চীশতি আজমিরী, সানজিরী রহমতুল্লাহি আলাইহি উনাকে কুতুবুল হিন্দ তথা হিন্দুস্তানের কুতুব করে হিন্দুস্তানে প্রেরণ করেছিলেন। হাবীবুল্লাহ হযরত খাজা ছাহিব রহমতুল্লাহি আলাইহি তিনি নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুবারক নির্দেশে হিন্দুস্তানে এসে এক কোটিরও অধিক লোককে ঈমান দান করেছিলেন। সুবহানাল্লাহ! তিনি মহা যালিম হিন্দু রাজা পৃথ্বিরাজের রাজত্বকে তছনছ করে দিয়ে তথায় পবিত্র দ্বীন ইসলাম উনার ব্যাপক প্রচার-প্রসার করেছিলেন। উনার মুবারক দোয়ার বদৌলতে পৃথ্বিরাজ হযরত শেখ শিহাবুদ্দীন মুহম্মদ ঘুরী রহমতুল্লাহি আলাইহি উনার নিকট বন্দি হয় এবং নিহত হয়।
এভাবে হযরত খাজা ছাহিব রহমতুল্লাহি আলাইহি তিনি সম্মানিত দ্বীন ইসলাম ও সম্মানিত মুসলমান উনাদের শত্রুদেরকে নিশ্চিহ্ন করে ভারতবর্ষে সম্মানিত ইসলাম উনার ব্যাপক প্রচার-প্রসার ঘটিয়েছিলেন। উনার মুবারক বদৌলতেই ভারতবর্ষে ব্যাপকভাবে পবিত্র দ্বীন ইসলাম উনার প্রচার-প্রসার ঘটেছিলো। উনার জীবনী মুবারক থেকে বর্তমান বিশ্ববাসীকে শিক্ষা গ্রহণ করতে হবে যে, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি সুলত্বানুল হিন্দ হযরত খাজা ছাহিব রহমতুল্লাহি আলাইহি উনাকে হিন্দুস্তানের কুতুবিয়াত দান করে হিন্দস্তানে প্রেরণ করার কারণে তৎকালীন সময়ের ভারতবর্ষের প্রভাবশালী ও যালিম হিন্দুরাজা পৃথ্বিরাজ তার মসনদসহ নিশ্চিহ্ন হয়ে গিয়েছিলো এবং ভারতবর্ষে সম্মানিত দ্বীন ইসলাম উনার ব্যাপক প্রচার-প্রসার ঘটেছিলো।
তাহলে স¦য়ং নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি এক বিশেষ নূরে নূরময় সম্মানিত মাহফিল মুবারক-এ সমস্ত হযরত নবী রসূল আলাইহিমুস সালাম, সমস্ত হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম, সমস্ত হযরত ফেরেশতা আলাইহিমুস সালাম এবং সৃষ্টির শুরু থেকে এই পর্যন্ত যত হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনারা এসেছেন এবং ক্বিয়ামত অবধি আসবেন উনাদের প্রত্যেকের উপস্থিতে স¦য়ং মহান আল্লাহ পাক উনার মুবারক নির্দেশে সাইয়্যিদে মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুল খুলাফা, আবুল খুলাফা, পবিত্র রাজারবাগ শরীফ উনার মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা ইমাম খলীফাতুল্লাহ হযরত আস সাফফাহ আলাইহিস সালাম উনার মাথা মুবারক-এ সাদা, কালো, সবুজ এই তিন রংয়ের তিনটি পাগড়ি মুবারক পরিয়ে এবং উনার হাত মুবারক-এ একটি আছা মুবারক হাদিয়া করে সমস্ত কায়িনাতের, সমস্ত পৃথিবীর যাহিরী এবং বাতিনী উভয় প্রকার সম্মানিত খিলাফত মুবারক উনার সর্বোচ্চ পন্থায় সম্মানিত খিলাফত মুবারক প্রদান করেছেন এবং স¦য়ং নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি সাইয়্যিদে মুজাদ্দিদে আ’যম, সর্বশ্রেষ্ঠ খলীফা মামদূহ মুর্শিদ ক্বিবলা হযরত আস সাফফাহ আলাইহিছ ছলাতু ওয়াস সালাম উনাকে উদ্দেশ্য করে বলেছেন যে, “আপনাকে যেরূপ সর্বোচ্চ পন্থায় সম্মানিত খিলাফত মুবারক দেয়া হলো এরূপ সর্বোচ্চ পন্থায় আর কোনো আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনাদেরকে সম্মানিত খিলাফত মুবারক দেয়া হয়নি। সুবহানাল্লাহ! শুধু তাই নয়, তিনি আরো বলেছিলেন যে, আপনার যারা বিরোধিতা করবে, আপনার যারা শত্রু হবে, তারা প্রত্যেকেই নিশ্চিহ্ন হয়ে যাবে, ধবংস হয়ে যাবে, তাদের অস্তিত্ব বিলীন হয়ে যাবে। সুবহানাল্লাহ!
সাথে সাথে সৃষ্টির শুরু থেকে এই পর্যন্ত যত হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনারা এসেছেন এবং ক্বিয়ামত অবধি সময়ের মধ্যে যাঁরা আসবেন উনাদের মধ্যে যাঁরা প্রথম শ্রেণীর বড় বড় হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনারা প্রত্যেকেই সাইয়্যিদে মুজাদ্দিদে আ’যম সাইয়্যিদুল খুলাফা, পবিত্র রাজারবাগ শরীফ উনার মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা ইমাম হযরত আস সাফফাহ আলাইহিছ ছলাতু ওয়াস সালাম উনার শ্রেষ্ঠত্বকে মেনে নিয়েছিলেন এবং উনারা বলেছিলেন যে, আপনার সাথে আমাদের পক্ষে আর পেরে উঠা সম্ভব হবে না, কারণ আপনার শ্রেষ্ঠত্বের সাক্ষী স¦য়ং নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি দিয়েছেন। তিনি আপনার মুবারক ছানা-ছিফত করেছেন। সুবহানাল্লাহ!
তাহলে অবশ্য অবশ্যই সাইয়্যিদে মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুল খুলাফা, আবুল খুলাফা পবিত্র রাজারবাগ শরীফ উনার মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা ইমাম খলীফাতুল্লাহ হযরত আস সাফফাহ আলাইহিছ ছলাতু ওয়াস সালাম উনার মুবারক উসীলায় শুধু বাংলাদেশ নয়, ভারত নয়, পাকিস্তান নয়, শুধু ভারতীয় উপমহাদেশ নয়, শুধু এশিয়াও নয়; বরং সারা পৃথিবী তো অবশ্যই, এমনকি সারা কায়িনাতব্যাপী সম্মানিত খিলাফত মুবারক প্রতিষ্ঠত হবে এবং তিনি সুদীর্ঘ সময় ধরে সারা কায়িনাতব্যাপী সম্মানিত খিলাফত মুবারক পরিচালনা করবেন। সুবহানাল্লাহ!
আর উনার যারা শত্রু রয়েছে, উনার যারা বিরোধিতা করে থাকে সেই সমস্ত কাফির, মুশরিক, মুনাফিক, উলামায়ে ‘সূ’, গুমরাহ রাজা, বাদশাহ, মন্ত্রী, গুমরাহ শাসক তারা তাদের মসনদসহ তছনছ হয়ে যাবে, নিশ্চিহ্ন হয়ে যাবে। সুবহানাল্লাহ!
কেননা উনার পবিত্র শান মুবারক-এ পবিত্র হাদীছ শরীফ মুবারক উনার মধ্যে আরো ইরশাদ মুবারক হয়েছে,

قَالَ رَسُوْلُ اللهِ صَلَّى اللهُ عَلَيْهِ وَسَلَّمَ مَلَكَ الْاَرْضَ اَرْبَعَةٌ مُؤْمِنَانِ وَكَافِرَانِ فَالْـمُؤْمِنَانِ حَضْرَتْ ذُو الْقَرْنَيْنِ رَحْـمَةُ اللهِ عَلَيْهِ وَحَضْرَتْ سُلَيْمَانُ عَلَيْهِ السَّلَامُ وَالْكَافِرَانِ نَـمْرُودُ وَبَـخِتْنَصِّرُ وَسَيَمْلِكُهَا خَامِسٌ مِنْ اَهْلِ بَـيْـتِـىْ.

অর্থ: “নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, সারা পৃথিবী শাসন করেছেন চারজন। দু’জন হচ্ছেন মু’মিন আর দু’জন হচ্ছে কাফির। মু’মিন দু’জন হচ্ছেন, হযরত সুলাইমান আলাইহিস সালাম এবং হযরত সিকান্দার যুলক্বরনাইন রহমতুল্লাহি আলাইহি। আর কাফির দু’জন হচ্ছে, নমরূদ এবং বখতে নছর। আর অতিশীঘ্রই পঞ্চম আর একজন মহান ব্যক্তিত্ব মুবারক, একজন মহান খলীফা আলাইহিছ ছলাতু ওয়াস সালাম তিনি সারা পৃথিবীব্যাপী, সারা কায়িনাতব্যাপী সম্মানিত খিলাফত মুবারক পরিচালনা করবেন, তিনি হবেন আমার পূতঃপবিত্র হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের অন্তর্ভুক্ত।” সুবহানাল্লাহ! (আল ফাতওয়ায়ে হাদীছিয়্যাহ লিল হাইতামী, আল হাওই লিস সুয়ূত্বী)
আর সেই মহান ব্যক্তিত্ব মুবারকই হচ্ছেন আমাদের প্রাণের আক্বা, মামদূহ মুুর্শিদ ক্বিবলা হযরত আস সাফফাহ আলাইহিছ ছলাতু ওয়াস সালাম। তিনি শুধু বাংলাদেশ নয়, পাকিস্তান নয়, ভারত নয়; বরং সারা পৃথিবীতো অবশ্যই এমনকি সারা কায়িনাতব্যাপী সুদীর্ঘ সময় ধরে ইনশাআল্লাহ সম্মানিত খিলাফত মুবারক পরিচালনা করবেন। সুবহানাল্লাহ!
সুতরাং সমস্ত বিশ্ববাসীর উচিত, এখান থেকে ইবরত-নছীহত গ্রহণ করা এবং সাইয়্যিদুল খুলাফা, আবুল খুলাফা পবিত্র রাজারবাগ শরীফ উনার মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা ইমাম হযরত আস সাফফাহ আলাইহিছ ছলাতু ওয়াস সালাম উনার মুবারক ক্বদমে জমায়েত হওয়া, উনার মুবারক হাতে সম্মানিত খিলাফত মুবারক উনার বাইয়াত গ্রহণ করা। মহান আল্লাহ পাক তিনি সবাইকে কবুল করুন। আমীন।

http://al-ihsan.net/FullText.aspx?subid=1&textid=10910

এখানে আপনার মন্তব্য রেখে যান